শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চান্দগাঁও থানার অভিযানে ব্যাটারিচালিত অটোরিকশা ড্রাইভারকে নৃশংসভাবে হত্যাকাণ্ড নওগাঁয় বিশাল কর্মযজ্ঞে মধ্যেদিয়ে স্বর্ণের মত দেখতে পিতলের গহনা হাতের চুড়ি বলা তৈরী হচ্ছে মহাসড়কের স্বয়ংক্রিয় আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য গ্রেফতার-পিস্তল গুলি সহ লুণ্ঠিত মালামাল উদ্ধার গোসাইরহাট প্রেসক্লাবের নতুন কমিটি কাউছার সভাপতি, সম্পাদক শামীম রাজবাড়ীর গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার ঘটনায় বিক্ষোভ, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ রূপগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ৪৭ কর্মকর্তা বদলি ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা আরোপের আহ্বান এনজিও কার্যক্রম বিষয়ক চট্টগ্রাম জেলা সমন্বয় কমিটিতে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন বাংলাদেশের জলসীমা থেকে দুটি বিদেশি ফিশিং ট্রলার আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ পূর্ণ পরিসরে কাজ শুরু করায় আভিযানিক সাফল্য বেড়েছে, জনমনে ফিরছে স্বস্তি

প্রেস রিলিজ:

নবোদ্যমে কাজ শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। যার প্রেক্ষিতে নগরীর আইনশৃঙ্খলা ব্যবস্থা স্বাভাবিক হতে শুরু করেছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার জনাব হাসিব আজিজের নেতৃত্বে ৬ সহস্রাধিক পুলিশ সদস্য আবারও চাঙ্গা মনোবল নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বভাবিকের লক্ষ্যে কাজ শুরু করেছে। গত ২৮ সেপ্টেম্বর ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ জনাব ময়নুল ইসলাম, এনডিসি মহোদয় চট্টগ্রাম সফরকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশসহ চট্টগ্রাম অঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সাথে এক মতবিনিময় সভায় পুলিশকে পুরোপুরি কার্যকর করার লক্ষ্যে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। আইজিপি মহোদয়ের দিক-নির্দেশনাসমূহ অনুসরণ করে পুলিশ কমিশনারের নেতৃত্বে আভিযানিক কার্যক্রম পুরোপুরি শুরু করেছে সিএমপি। এরই প্রেক্ষিতে গত ১ অক্টোবর থেকে সিএমপির বিভিন্ন থানায় গতকাল ১৫ অক্টোবর পর্যন্ত মোট ১৬২টি মামলা রুজু হয়েছে। গত ১৫ দিনে ২৯৪ জন পরোয়ানাভুক্ত আসামিসহ মোট আসামি গ্রেফতার হয়েছে ৪৯৪ জন। গত ১৫ দিনে প্রায় ১৯ হাজার পিস ইয়াবা, ৫৮ কেজি গাঁজা ও ১০৩ বোতল ফেন্সিডিলসহ বিভিন্ন ধরনের মাদক উদ্ধার হয়েছে। মাদক উদ্ধার সংক্রান্ত মামলা রুজু হয়েছে ২৬টি। গত কয়েকদিনে ২টি পিস্তলসহ ৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে মহানগর গোয়েন্দা বিভাগ ও থানা পুলিশ। সিএমপির বিভিন্ন থানা থেকে লুণ্ঠিত ৯৪৮টি অস্ত্রের মধ্যে ৭৮২টি উদ্ধার করা সম্ভব হয়েছে।

অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে৷ বহুল আলোচিত ‘গানের তালে পিটিয়ে হত্যা’র ঘটনায় পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার হয়েছে মূলহোতাসহ ৩ জন। বিভিন্ন হত্যা মামলার আসামিরাও গ্রেফতার হচ্ছে। সিএমপির বায়েজিদ বোস্তামী থানায় ছিনতাই মামলা রুজু হওয়ার ৪ ঘন্টার মধ্যেই নগদ টাকা ও মোবাইলসহ দুইজন আসামি। একই থানায় ৬ জন অজ্ঞাতনামা আসামি কর্তৃক রফিকুল হক (২৫) নামীয় একজন ব্যবসায়ী অপহরণের শিকার হলে থানা পুলিশের দ্রুত তৎপরতায় গ্রেফতার করা সম্ভব হয়েছে। পাহাড়তলী থানা গতকাল সাগরিকা মোড় থেকে চারজনকে গ্রেফতার করেছে ২টি কিরিচ, ২টি লোহার রড, ১টি চাপাতি ও মুখ বাঁধার কাজে ব্যবহৃত ২টি গামছাসহ। কোতোয়ালী থানা গতকাল গ্রেফতার করেছে বাসে চাপা দিয়ে একজন রিকশাচালককে হত্যার ঘটনার ক্লু-লেস আসামিকে। কোতোয়ালী থানা ও হালিশহর থানায় লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগের সাথে সরাসরি জড়িত চারজনকে গ্রেফতার করেছে থানা দুটি। কোতোয়ালী থানা কর্তৃক গ্রেফতার দুইজনের মধ্যে একজনের নিকট থেকে উদ্ধার করা হয়েছে থানার মামলার আলামত ১৪টি মোবাইল।

গতকাল বাকলিয়া থানা আটক করেছে ৩ জন মাদকব্যবসায়ী। এর মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে পুলিশ কমিশনারের কার্যালয়ের ওপেন হাউজ ডে-তে করা অভিযোগের প্রেক্ষিতে।

৮ মামলার আসামি পেশাদার মাদকব্যবসায়ী মনির হোসেন ক্যারমানকে ২১৪৫ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ। পুলিশ কমিশনারের কার্যালয়ে ওপেন হাউজ ডে-তে সরাসরি অভিযোগ করতে পারারা সুফল পাচ্ছেন নগরবাসী। যে-কোনো অভিযোগ তাৎক্ষণিক প্রতিকারের ব্যবস্থা করছেন সিএমপি কমিশনার।

নগরীর নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে সমগ্র মহানগরে প্রায় একশত মোটরসাইকেল প্যাট্রোলিং করে যাচ্ছে। এই প্যাট্রোলসমূহ নগরীর আনাচে-কানাচে অলিগলিতে নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে ও অপরাধ নিয়ন্ত্রণে কাজ করে চলেছে। নগরীর প্রত্যেকটি থানাতে প্রতিদিন দুইবার করে শুরু হয়েছে তল্লাশি কার্যক্রম।

জনগণের সাথে দূরত্ব ঘোচাতে কমিউনিটি পুলিশের পুরোনো সকল কমিটি বিলুপ্ত করে নতুন করে কমিটি পুনর্গঠনের কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। এই পুনগর্ঠিত কমিটিতে ছাত্র প্রতিনিধিসহ সমাজের ধর্ম-বর্ণনির্বিশেষে সমাজের সকল শ্রেণি-পেশার, মত-পথের প্রতিনিধি থাকবেন।

সিএমপির ট্রাফিক বিভাগ পূর্ণোদ্যমে শুরু করেছে তাদের কার্যক্রম। গত ১ মাসে সিএমপির চারটি ট্রাফিক বিভাগে ২৮৭৯টি মামলা প্রদানের মাধ্যমে জরিমানা সংগ্রহ করে প্রায় ৯০ লক্ষ টাকা।

অভিযান শুরু হয়েছে ব্যাটারিচালিত রিকশা, অননুমোদিত, র‍্যুট পারমিটবিহীন ও রেজিস্ট্রেশনবিহীন সিএনজি ও অন্যান্য যানবাহনের বিরুদ্ধে চলছে অভিযান। গত ১ মাসে ট্রাফিক বিভাগ ১৮৯৪টি ব্যাটারিচালিত রিকশা, ৭৩০টি অনুমোদনবিহীন সিএনজি ও ১৭৯৮টি অন্যান্য গাড়ি আটক করে।

পূর্ণ পরিসরে কাজ শুরু করায় চট্টগ্রাম মহানগরীর জনগণণের মধ্যে স্বস্তি ফিরতে শুরু করেছে।

আইনবিরোধী, নিরাপত্তাবিঘ্নকারী, সমাজের জন্য ক্ষতিকর যে-কোনো কিছুর বিরুদ্ধে সিএমপির এই অভিযান অব্যাহত থাকবে। এই সংক্রান্তে সিএমপি নগরীর সকল সুনাগরিকের সহায়তা কামনা করছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com