শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।

গুপ্তচরবৃত্তির কারণে ইরানে চারজনের মৃত্যুদণ্ড কার্যকর

ইসরায়েলের গোয়েন্দাবাহিনীর সঙ্গে কাজ করার অপরাধে চারজনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। তাছাড়া আরও তিনজনকে কারদণ্ড দেওয়া হয়েছে। আজ (৪ ডিসেম্বর) শনিবার  কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, হোসেইন ওরদৌখানজাদেহ, শাহিন ইমানি মাহমুদাবাদ, মিলাদ আশরাফি আতবাতান ও মানুচেহর শাহবন্দি বোজান্দি নামের এই চারজনকে রোববার ভোরে ফাঁসি দেওয়া হয়।

অভিযুক্তদের দুর্বৃত্ত উল্লেখ করে ইরানের জুডিশিয়ারি থেকে জানানো হয়েছে, তারা ইসরায়েলের গোয়ান্দো বাহিনীর নির্দেশে কাজ করতো। সরকারি-বেসরকারি সম্পত্তি ধ্বংসের সঙ্গেও তারা জড়িত ছিল।

জুডিশিয়ারির তথ্য অনুযায়ী, সব অভিযুক্তেরই অপরাধের ইতিহাস রয়েছে। হোসেইন ওরদৌখানজাদেহর সঙ্গে মোসাদের যোগাযোগ ছিল। মানবপাচারের সঙ্গে জড়িত থাকার অপরাধে সে ২০১৪ থেকে ২০১৭ সালে গ্রিসে কারাবন্দি ছিল।

প্রতিবেদনে বলা হয়, ক্রিপ্টোকারেন্সি আকারে অর্থ পেতো তারা। তাছাড়া বিভিন্ন প্রমাণ ধ্বংস করা, নিরাপত্তা ক্যামেরা এড়ানো এবং যানবাহন অদলবদল করার প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি অস্ত্র ও নানা সরঞ্জাম কিনেছে বলেও অভিযোগ রয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com