মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।

কাস্টমসের সরেজমিন প্রত্যয়ন ছাড়া কৃষিপণ্যে রপ্তানি সহায়তা মিলবে না

কৃষি ও প্রক্রিয়াজাত কৃষিপণ্য রপ্তানিতে প্রণোদনা পেতে এখন থেকে কাস্টমস কর্তৃপক্ষের সরেজমিন প্রত্যয়নপত্র জমা দিতে হবে। প্রত্যয়নপত্র জমা না দিলে তারা প্রণোদনা বা ভর্তুকি পাবেন না।

আজ (১৮ এপ্রিল) সোমবার বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনাটি দেশের কার্যরত সব অনুমোদিত ডিলারদের কাছে পাঠানো হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের এ নির্দেশনায় বলা হয়েছে, কৃষিপণ্য (শাকসবজি/ফলমূল) ও প্রক্রিয়াজাত (অ্যাগ্রোপ্রোসেসিং) কৃষিপণ্য রপ্তানি খাতে প্রণোদনা দেওয়ার ক্ষেত্রে পণ্য রপ্তানির আগে সংশ্লিষ্ট কাস্টমস কর্তৃপক্ষের সরেজমিনে যাচাইপূর্বক (ফিজিক্যাল ভেরিফিকেশন) প্রত্যয়নপত্র আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আলোচ্য নির্দেশনা সার্কুলার জারির তারিখ থেকে জাহাজিকরণ পণ্যের ক্ষেত্রে কার্যকর হবে। কৃষিপণ্য ও প্রক্রিয়াজাত কৃষিপণ্য রপ্তানি খাতে প্রণোদনা দেওয়ায় সার্কুলারের অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com